আগামীকাল থেকে বন্ধ হচ্ছে গণপরিবহন

সিলেটের আলোসিলেটের আলো
  প্রকাশিত হয়েছেঃ  April 4, 2021

আগামীকাল সোমবার (৫ এপ্রিল) থেকে সকল প্রকার গণপরিবহন (সড়ক, নৌ, রেল ও আভ্যন্তরীণ ফ্লাইট) বন্ধ থাকবে। তবে পণ্যপরিবহন, জরুরি সেবা, জ্বালানি, ঔষধ, পচনশীল, ত্রাণবাহী পরিবহন, সংবাদপত্র, গার্মেন্টস সামগ্রী এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

রোববার (৪ এপ্রিল) রাজধানীতে সাংবাদিকদের এ বিষয়টি নিশ্চিত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর আগে শনিবার তিনি জানিয়েছিলেন, আগামী সোমবার থেকে সারা দেশ এক সপ্তাহের জন্য লকডাউন থাকবে। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ও নির্দেশনা জনপ্রশাসন মন্ত্রণালয় জানাবে।

ওবায়দুল কাদেরের পাশাপাশি লকডাউন দেয়ার কথা জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। এক ভিডিওবার্তায় তিনি বলেন, ‘দ্রুত বেড়ে যাওয়া করোনার সংক্রমণ রোধ করার স্বার্থে সরকার দু-তিন দিনের মধ্যেই সারা দেশে লকডাউনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

‘লকডাউন চলাকালে শুধু জরুরি সেবা দেয়, সে ধরনের প্রতিষ্ঠানগুলো খোলা থাকবে। আর শিল্প-কলকারখানা খোলা থাকবে, যাতে শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে এবং বিভিন্ন শিফটিংয়ের মাধ্যমে কলকারখানায় কাজ করতে পারেন।’

অবশ্য সরকারের মন্ত্রিসভার দুই সদস্য লকডাউনের কথা জানালেও এখন পর্যন্ত এ সংক্রান্ত কোনো প্রজ্ঞাপন জারি করা হয়নি।

এদিকে গত বছরের মার্চে দেশে করোনা সংক্রমণ ধরা পড়ার পরও বাংলাদেশ লডকাউনের পথে হাঁটেনি। তবে ২৬ মার্চ থেকে ৩১ এপ্রিল পর্যন্ত ধাপে ধাপে দেয়া হয় সাধারণ ছুটি।

আপনার মতামত লিখুন :