ইবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত

সিলেটের আলোসিলেটের আলো
  প্রকাশিত হয়েছেঃ  March 17, 2021

বিনম্র শ্রদ্ধায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বুধবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০ টার দিকে প্রশাসনভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান।

এরপর ভিসি আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বরে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন। উদ্বোধন শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান।

পরে একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বিভিন্ন হল, বিভাগ সহায়ক কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী সমিতি, সহায়ক টেকনিক্যাল কর্মচারী সমিতি ও ছাত্রলীগ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে কেক কাটা এবং রচনা প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসময় ১৭ মার্চ উদযাপন উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। তিনি রচনা প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

আপনার মতামত লিখুন :