সারাবিশ্বে ফেঞ্চুগঞ্জের মানুষ সম্মানের সহিত বসবাস করছে : খালেদ আহমেদ চৌধুরী

Raja SaimonRaja Saimon
  প্রকাশিত হয়েছেঃ  08:30 AM, 29 August 2020

ফেঞ্চুগঞ্জ থানার একটি ঐতিহ্যবাহী গ্রাম দনারাম। ইউরোপ আমেরিকা মধ্যপ্রাচ্যসহ বিশ্বের প্রতিটি দেশে দনারামের মানুষ সুনামের সহিত বসবাস করছে। এলাকার সার্বিক সহযোগিতা ও প্রবাসীদের মধ্য দিয়ে দনারাম আজ বিশ্বের দরবারে সুপরিচিত নাম। বর্তমান ২০২০ শতকের বিষে বিষাক্ত হয়ে আছে দনারাম। ইয়াবা, মাদক, ডাকাতি, চোরাচালানিসহ নানাবিধ সমস্যায় জর্জরিত হয়ে আছে গ্রামের এক শ্রেণীর মানুষ। নেপথ্যে কিছু সংখ্যক মানুষ তাদেরকে সাহস যুগিয়ে দিচ্ছে অপকর্ম অপরাধ আরও বেগবান করতে।
কিছুদিন আগে সামাজিক গণমাধ্যম ফেইসবুক এ লক্ষ্য করেছি বিভিন্ন অনলাইন পত্রিকার প্রকাশিত সংবাদ- (জিরো থেকে হিরো)-( দনারামের ইয়াবা সম্রাট) শিরোনামের বিভিন্ন সংবাদ।
বিশ্বের প্রতিটি দেশে ফেঞ্চুগঞ্জের মানুষ সম্মানের সহিত বসবাস করছে। প্রবাসে ফেঞ্চুগঞ্জের সম্মান মর্যাদা সবার শীর্ষে। সংবাদ গুলো খুবই লজ্জাজনক, একজন প্রবাসী হিসাবে নিজেকে লজ্জিত মনে হচ্ছে।
এখন আরো কিছু অনলাইন পত্রিকা গ্রামের কিছু সংখ্যক মুরব্বি ও সম্মানী ব্যক্তিদের নিয়ে অরুচি পূর্ণ ও মানহানিকর নিউজ প্রকাশ করেছে সেটাও আমার দৃষ্টি গোচর হয়েছে। আমি অনলাইনে অনেক ঘাটাঘাটি করে দেখলাম এই অনলাইন পত্রিকা গুলি কোনটি আমাদের ফেঞ্চুগঞ্জ থেকে প্রকাশ হয়নি। তাছাড়া এই নিউজগুলো যারা শেয়ার লাইক দিয়ে ফেসবুকে প্রচার করেছেন তারা কেউই দনারাম এর স্থানীয় নন। বহিরাগতদের দ্বারা দনারাম এর সম্মান ও ঐতিহ্য নষ্ট করতে তাদেরকে যারা বট গাছের মতন ছায়া দিয়ে যাচ্ছেন এবং যারা ইয়াবা ও মাদকের মতো জঘন্য কাজে লিপ্ত হয়ে সমাজের তরুণ সমাজকে ধ্বংসের রাস্তায় নিয়ে যাচ্ছেন, প্রকৃত সত্য উদঘাটন মধ্য দিয়ে সবাইকে চিহ্নিত করে শাস্তির আওতায় আনার জন্য স্থানীয় প্রশাসনের কাছে – দনারাম ফ্রান্স প্রবাসীদের পক্ষ থেকে ও ফেঞ্চুগঞ্জ  অনলাইন প্রেসক্লাব’র মাধ্যমে জোর আবেদন জানাচ্ছি।
আশা করি প্রশাসনের সার্বিক সহযোগিতায় দনারামের তরুণ সমাজ অন্ধকার নয় আলোয় আলোকিত হয়ে থাকবে।
(লেখক পরিচিতি : খালেদ আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক- ফেঞ্চুগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্স ও সমাজকর্মী)

আপনার মতামত লিখুন :