সিলেটের নাইওরপুল মোড়ে এমপি পাপুলের ২৫ কোটি টাকার সম্পদ…

Raja SaimonRaja Saimon
  প্রকাশিত হয়েছেঃ  03:44 PM, 24 June 2020

নিজস্ব প্রতিবেদক :: লক্ষ্মীপুরের এমপি কাজী শহীদ ইসলাম পাপুল বাংলাদেশ ও মধ্যপ্রাচ্যে আলোচিত চরিত্র এখন। মানব ও অর্থ পাচারের অভিযোগে গত ৬ জুন কুয়েতে তাকে গ্রেপ্তার করা হয়। এর পর থেকে কুয়েতের স্থানীয় সংবাদমাধ্যম সহ মধ্যপ্রাচ্যের প্রায় সব প্রভাবশালী গণমাধ্যমেই শিরোনাম হয়েছেন এমপি পাপুল

পাপুল বর্তমানে কুয়েতের কারাগারে আছেন। সে দেশের অপরাধ তদন্ত সংস্থা তার বিরুদ্ধে মানব পাচার ও প্রায় এক হাজার ৪০০ কোটি টাকা পাচারের বিষয়ে তথ্যপ্রমাণ পাওয়ার পর তার জামিনের আবেদন নাকচ হয়ে গেছে। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে বাংলাদেশেও পাপুলের সম্পদের তথ্য বেরিয়ে আসতে শুরু করেছে। সিলেট নগরীর অন্যতম ব্যস্ততম এলাকা নাইওরপুল মোড়ে তিনি ও তার স্ত্রীর নামে প্রায় ২৫ কোটি টাকার জায়গা রয়েছে। আর ব্যাংকে তার বিপুল অর্থ থাকার কথা আগেই প্রকাশিত হয়েছে।

এমপি পাপুল কুয়েতের অপরাধ তদন্ত সংস্থার কাছে নিজের অপকর্মের কথা স্বীকার করে কুয়েতে তার সহযোগীদের নাম এবং ঘুষ দেওয়ার তথ্যও প্রকাশ করেছেন। অপরাধ স্বীকারের পর পাপুলের ব্যবসায়িক প্রতিষ্ঠান মারাফি কুয়েতিয়ার অ্যাকাউন্টে থাকা প্রায় ১৩৮ কোটি টাকা বাজেয়াপ্ত করার জন্যও উদ্যোগ নিয়েছে কুয়েত সরকার।

আপনার মতামত লিখুন :