সিলেটে ঈদের নামাজ মসজিদে পড়তে মাইকিং

mdmd
  প্রকাশিত হয়েছেঃ  06:05 PM, 20 May 2020

চলমান রমজান শেষে ঈদুল ফিতরের নামাজের জামাআত ঈদগাহে নয়, মসজিদে পড়তে সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। এছাড়াও মুসল্লি বেশি হলে একাধিক জামাআত পড়ার পরামর্শ দেয়া হয়েছে। বুধবার (২০ মে) দিনের বেলা জনসাধারণের অবগতির জন্য এ বিষয়ক মাইকিং করা হয়।

আর ৩ অথবা ৪ রোজা। এরপরেই আকাশে উদিত হবে পবিত্র শাওয়াল মাসের চাঁদ। দেশ-বিদেশে মুসলিম উম্মাহের মুসল্লিদের সবচেয়ে বড় দুই ধর্মীয় উৎসবের একটি হচ্ছে ঈদুল ফিতর। ঈদের সকালে নামাজ ঈদগাহে পড়া হবে এটাই ধর্মীয় নিয়ম। কিন্তু করোনা পরিস্থিতির কারণে এবার খোলা মাঠে বা ঈদগাহে হচ্ছে না ঈদের নামাজ। এ লক্ষ্যে বুধবার সিলেট নগরীতে সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে জনসাধারণকে অবগত করার জন্য মাইকিং করা হয়েছে।

মাইকিংকালে ঈদগাহে বা উন্মুক্ত স্থানে নামাজ না পড়ে মসজিদের ভিতরে পড়ার নির্দেশ দেয়া হয়েছে। একই সাথে বেশি মুসল্লি হলে প্রয়োজনে একাধিক জামাআত পড়ার অনুরোধ করা হয়েছে। সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে নামাজে অংশ নিতেও বলা হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ মে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রীপরিষদ বিভাগ। ধর্ম মন্ত্রণালয় থেকে জারি করা নির্দেশনায় খোলা মাঠে ঈদের জামাআত না পড়ে মসজিদে আদায় করার এবং জনস্বাস্থ্য বিবেচনায় প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশ প্রদান করা হয়েছে।

আপনার মতামত লিখুন :