এ পর্যন্ত সিলেট বিভাগে ৭০১৫০ জন করোনায় আক্রান্ত

Raja SaimonRaja Saimon
  প্রকাশিত হয়েছেঃ  05:05 PM, 23 July 2020

নিজস্ব প্রতিনিধি :: সিলেটে করোনায় একের পর এক চিকিৎসক করোনায় আক্রান্ত হচ্ছেন। বুধবারও (২২ জুলাই) সিলেট বিভাগে আরও পাঁচ চিকিৎসকসহ ১০৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

বুধবার সিলেট এমএজি ওসমানী হাসপাতাল কলেজের ল্যাবে ৭৫ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। একদিন এ দুটি ল্যাবে সিলেট বিভাগের মোট ১০৪ জনের করোনা শনাক্ত হয়।

রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি বলেন, বুধবার ওসমানীর পিপিআর ল্যাবে শনাক্তকৃত ৭৫ জনের মধ্যে সিলেট জেলার ৫১ জন, সুনামগঞ্জের ৫, হবিগঞ্জের ১২ ও মৌলভীবাজারের ৬ জন।

সিলেটের ৫১ জনের মধ্যে সিটি করপোরেশন ও সিলেট সদর উপজেলার ২৮ জন, গোলাপগঞ্জ ও গোয়াইনঘাটের একজন করে, বিয়ানীবাজার ও জৈন্তাপুরে ২ জন করে, বিশ্বনাথ ও জকিগঞ্জের ৪ জন করে, বালাগঞ্জের ৩ জন এবং কানাইঘাটের ৬ জন রয়েছেন।

একইদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পিসিআর ল্যাবে আরও ২৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরা সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, বুধবার শাবির পিসিআর ল্যাবে ৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা শেষে ২৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে রয়েছেন সুনামগঞ্জ জেলার ২৭ জন ও সিলেটের দুইজন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ১৫০ জনে। এরমধ্যে সিলেট জেলায় তিন হাজার ৭৬৬ জন, সুনামগঞ্জে এক হাজার ৩৭৬ জন, হবিগঞ্জে এক হাজার ১১৩ এবং মৌলভীবাজারে ৯০৪ জন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আর সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে বুধবার রাত ১১টা পর্যন্ত মারা গেছেন মোট ১২৪ জন। এরমধ্যে সিলেট জেলায় সবচেয়ে বেশি ৯১ জন মারা গেছেন। এছাড়া সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ১০ জন করে ২০ জন মারা গেছেন।

আপনার মতামত লিখুন :