সিলেট বিভাগে আরো ১৪২ জনের করোনা শনাক্ত

Raja SaimonRaja Saimon
  প্রকাশিত হয়েছেঃ  07:25 AM, 22 June 2020

নিজস্ব প্রতিবেদক :: সিলেট বিভাগের চার জেলায় আরো ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়াদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ সাধারণ মানুষ রয়েছেন। এদের মধ্যে সিলেট জেলার ৯৭ জন, হবিগঞ্জ জেলার ১৫ জন, মৌলভীবাজার জেলার ১৮ জন এবং সুনামগঞ্জ জেলায় ১২ জন রয়েছেন।

আজ রবিবার (২১ জুন) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে রবিবার ২৯০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়া শাহজালাল বিশ্ববিদ্যালয়ের র্যাবে নমুনা পরীক্ষায় জেলার আরো ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে র্যাব, পুলিশ সদস্যও রয়েছেন। রবিবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৬৮৮ জন। নতুন আরো ১৭ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ১ হাজার ৭০৫ জন।

রবিবার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে মাত্র ১৯০টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ৩৭টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের ২৫ জন সিলেট জেলার আর ১২ জন সুনামগঞ্জ জেলার। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে রবিবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় হবিগঞ্জের আরো ১৫ জনের এবং মৌলভীবাজার জেলার ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, রবিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৩ হাজার ১৬৩ জন। রাতে শনাক্ত হওয়া ১৪২ জন মিলে এ সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৩০৫ জনে। এর মধ্যে সিলেট জেলায় ১ হাজার ৮৬৫ জন, সুনামগঞ্জে ৮০০ জন, হবিগঞ্জে ৩৫৭ জন এবং মৌলভীবাজারে ২৮৩ জন রয়েছেন।

আপনার মতামত লিখুন :