সিলেট বিভাগে একদিনে করোনায় আক্রান্ত ১১১

Raja SaimonRaja Saimon
  প্রকাশিত হয়েছেঃ  08:50 AM, 22 July 2020

ডেস্ক রিপোর্ট :: মঙ্গলবার (২১ জুলাই) একদিনে সিলেট বিভাগে আরও ১১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা সাত হাজার ছাড়িয়ে গেল।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, মঙ্গলবার (২১ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে আরও ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সাতজন চিকিৎসক রয়েছেন। আক্রান্তদের মধ্যে সিলেট জেলার বাসিন্দা ৫৬ জন, হবিগঞ্জ ও সুনামগঞ্জের চারজন করে আটজন এবং মৌলভীবাজার জেলার নয়জন।

সিলেট জেলার ৫৬ জনের মধ্যে ৩৫ জন সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা। এছাড়া দক্ষিণ সুরমা, বিয়ানীবাজার, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলার একজন করে, গোলাপগঞ্জের পাঁচজন, বিশ্বনাথের চারজন, কানাইঘাট ও কোম্পানীগঞ্জের তিনজন করে এবং জকিগঞ্জের দুইজন।

এদিকে, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের ল্যাবে নমুনা পরীক্ষায় মঙ্গলবার ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

শাবিপ্রবির জিইবি বিভাগের সহকারী অধ্যাপক মো. হাম্মাদুল হক বলেন, মঙ্গলবার শাবিপ্রবির ল্যাবে ১৬৩ জনের নমুনা গ্রহণ করে সবকটি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৩৮ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলার ২২ জন ও সুনামগঞ্জের ১৬ জন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সাত হাজার একজন। এর মধ্যে সিলেটে তিন হাজার ৭০০ জন, সুনামগঞ্জে এক হাজার ৩৪৯ জন, হবিগঞ্জে এক হাজার ৭৩ জন ও মৌলভীবাজার জেলায় ৮৭৯ জন।

এ পর্যন্ত সিলেট বিভাগে মোট ১২১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এর মধ্যে সিলেটের ৯০, সুনামগঞ্জে ১৩, মৌলভীবাজারের ১০ জন ও হবিগঞ্জ জেলার আটজন। করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ৮৫৫ জন। হাসপাতালে ভর্তি আছেন ২১৫ জন।

আপনার মতামত লিখুন :